রহস্যময় ব্রীজ থেকে ৬০০ কুকুরের আত্মহত্যা! (ভিডিওসহ)

প্রকাশঃ জুন ২৫, ২০১৫ সময়ঃ ৪:০৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৯ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

600 Dog-Suicide-Bridgeস্কটল্যান্ডের শতাব্দী প্রাচীন ৫০ ফুটের একটি পরিত্যক্ত ব্রিজ থেকে মরণ-ঝাঁপ দিয়েছে ৬০০টি কুকুর! এর মধ্যে ৫০টির ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। বাকিদের অবস্থা আশঙ্কাজনক।

ডামবার্টন শহরের এই প্রাচীন সেতুটির নামই হয়ে গেছে ‘suicide bridge’। একই দিনে শত শত কুকুরের আত্মহত্যার এই ঘটনাটিকে অতিপ্রাকৃতিক বিষয় হিসেবেই দেখছেন স্থানীয় বাসিন্দারা। তাদের বক্তব্য, ওই ব্রিজটি আসলে অভিশপ্ত। অতিপ্রাকৃতিক কিছু একটা আকর্ষণ করছে কুকুরদের। সেই কারণেই এত কুকুর ব্রিজটি থেকে ঝাঁপ দিয়ে প্রাণ দিচ্ছে।

যদিও স্থানীয়দের এই দাবি একেবারেই মানতে নারাজ পশু মনোবিদরা। শয়ে শয়ে কুকুরের এই ভাবে আত্মহত্যার কারণ খুঁজতে জোর গবেষণা শুরু করেছেন তারা। কিছু বিজ্ঞানীর মতে, আসলে ওই ব্রিজের নিচে থাকা পানিই আকর্ষণ করছে কুকুরদের। তারা হয়তো ওই পানিতে নিজেদের প্রতিবিম্ব দেখে বুঝতে না-পেরে ঝাঁপ দিচ্ছে।

অ্যানিমেল প্ল্যানেট চ্যানেলের পশু মনোবিদ ডেভিড স্যান্ডস অবশ্য আরেকটি বিকল্প তত্ত্বের কথা বলছেন। তার কথায়, ‘আমার মনে হয়, নিচে কী আছে, তা দেখার অতি কৌতুহল। মানুষ হিসেবে আমি আগুনের তাপ অনুভব করতে পারি। ঝর্নার শব্দ ও গন্ধ বুঝতে পারি। আমি যখন প্রথমবার ওই পরিত্যক্ত ব্রিজের উপর দাঁড়ালাম, আমারও একটি অদ্ভুত অনুভূতি হল। নিচে কী রয়েছে, তা দেখার জন্য মুখ বাড়ালাম। কুকুরগুলোর মনেও এই ধরনের কোনো অনুভূতি জন্মালে, আমি খুবই আশ্চর্য হব। তবে আমার দৃঢ় বিশ্বাস, অতিকৌতুহলেই মরণ-ঝাঁপ দিয়েছে কুকুরগুলো।’ সূত্র: ইন্টারন্যাশনাল বিজনেস টাইম।

প্রতিক্ষণ/এডি/পাভেল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G